1. admin@doiniksongbadpotro24.com : admin :
সৌদি আরবে গড় আয়ু বেড়ে ৭৭.৬ বছর - দৈনিক সংবাদপত্র
শুক্রবার, ২৪ মে ২০২৪, ০২:২৯ পূর্বাহ্ন
শিরোনাম:
এক শিশুকে পিটিয়ে হত্যার অভিযোগ, আটক দুই শিক্ষা মন্ত্রী ব্রাত্য বসুর উপস্থিতিতে অনশন ভঙ্গ করলেন এবং মহা মিছিল করলেন তমলুকে। ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি – ২ এর কর্মকর্তাদের হয়রানিতে অতিষ্ঠ গ্রাহকরা, দেখার কেউ নেই : ঘাটালে সাত সকালে দুর্ঘটনার কবলে যাত্রীবাহী বাস,। স্বাধীনতা দিবস উপলক্ষে- কবিতাঃ- “স্বাধীনতা আমার” মহান স্বাধীনতা দিবস উৎযাপন উপলক্ষে ঢাকা প্রেস ক্লাবের আলোচনা সভা অনুষ্ঠিত পশ্চিম মেদিনীপুর জেলার, জগন্নাথপুর এলাকায় রাস্তার বেহাল অবস্থা, এলাকাবাসীর ক্ষোভ। কলেজ ছাত্রীকে ইভটিজিং করা দায়ে গ্রেফতার এক হুজুর ট্রেনের সঙ্গে ধাক্কা লেগে অজ্ঞাত যুবক (৪০) নিহত মরদেহ দাফনে বাঁধা দেন ভাই-ভাতিজা দুইদিন পর মরদেহ দাফন

সৌদি আরবে গড় আয়ু বেড়ে ৭৭.৬ বছর

সৌদি আরব প্রতিনিধি :শিশির সরকার আদি
  • Update Time : বৃহস্পতিবার, ১ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১৩২ Time View

রিয়াদ – সৌদি আরবে গড় আয়ু বেড়ে ৭৭.৬ বছর হয়েছে, ২০১৬ সালে ৭৪ বছরের তুলনায়, সমস্ত নীতি এবং জীবনের দিকগুলিতে স্বাস্থ্য প্রচারের নীতি গ্রহণ সহ বিভিন্ন প্রচেষ্টা এবং অবদানের জন্য ধন্যবাদ৷

স্বাস্থ্য সেক্টর ট্রান্সফরমেশন প্রোগ্রাম দ্বারা প্রকাশিত একটি প্রতিবেদনে এই তথ্য রয়েছে, যা স্বাস্থ্য রূপান্তর প্রক্রিয়া এবং ২০২৩ সালে স্বাস্থ্য খাতে প্রাপ্ত প্রধান অর্জনগুলির উপর ভিত্তি করে ভিশন ২০৩০ প্রোগ্রামগুলির মধ্যে একটি।

প্রতিবেদনে আয়ু বৃদ্ধির জন্য সৌদি আরব কর্তৃক বাস্তবায়িত নীতি ও সিদ্ধান্তগুলিকে দায়ী করা হয়েছে যেগুলি জনস্বাস্থ্যের স্তর বাড়ানোর সাথে সম্পর্কিত যেমন হাঁটার সংস্কৃতি ছড়িয়ে দেওয়া, খাবারে লবণ কমানো, ক্যালোরি প্রকাশ করা এবং অন্যান্য নীতিগুলি, সেইসাথে উন্নতির প্রচেষ্টা। স্বাস্থ্য পরিষেবা এবং স্বাস্থ্য ঝুঁকির বিরুদ্ধে প্রতিরোধ বাড়ায়।

২০২৩ সালটি স্বাস্থ্য গবেষণার জন্য জাতীয় ইনস্টিটিউট প্রতিষ্ঠার জন্য মন্ত্রী পরিষদের অনুমোদন এবং দায়িত্বশীল হিসাবে তাদের ভূমিকা পালন করার জন্য সমস্ত স্বাস্থ্য ক্লাস্টার চালু করে প্রথম রূপান্তরমূলক পর্যায় সহ একদল পর্যায় এবং উদ্যোগের সমাপ্তির সাক্ষী ছিল। জনসংখ্যার স্বাস্থ্যের জন্য, ন্যাশনাল প্ল্যাটফর্ম ফর হেলথ অ্যান্ড ইন্স্যুরেন্স এক্সচেঞ্জ সার্ভিসেস (Nphies) এবং অন্যান্য উদ্যোগের সূচনা। Nphies প্ল্যাটফর্ম মূল্য-ভিত্তিক স্বাস্থ্যসেবা মডেলের উপর ভিত্তি করে ব্যাপক, নির্ভুল এবং সুরক্ষিত ডেটার একটি একক উৎস অফার করে, যা সামগ্রিকভাবে ব্যক্তি এবং সমাজ উভয়কেই উপকৃত করে।

প্রতিবেদনে দেখা গেছে যে ২০২৩ সালে শিফা প্ল্যাটফর্ম থেকে উপকৃত হওয়া ৭,২৩৩ টিরও বেশি মামলার সাক্ষী হয়েছে, যা আগের বছরের তুলনায় প্রায় তিন শতাংশ বৃদ্ধি পেয়েছে এবং সৌদি সেন্টার ফর মেডিকেল অ্যাপয়েন্টমেন্ট এবং রেফারেলের মাধ্যমে ৩০০,০০০ এরও বেশি সফল অভ্যন্তরীণ এবং বাহ্যিক রেফারেল সম্পূর্ণ হয়েছে।

‘চিকিৎসার চেয়ে প্রতিরোধ উত্তম’ এবং প্রাথমিক সনাক্তকরণ নীতির প্রয়োগে, এটি উল্লেখ করা হয়েছে যে পাঁচ মিলিয়নেরও বেশি লোক অনুসন্ধানমূলক স্থূলতা স্ক্রীনিংয়ের শিকার হয়েছে, যার মধ্যে প্রাথমিক সনাক্তকরণের এক মিলিয়নেরও বেশি কেস রয়েছে। এক মিলিয়নেরও বেশি লোক ডায়াবেটিসের জন্য অনুসন্ধানমূলক স্ক্রীনিং করেছে, যার মধ্যে প্রায় ১১,০০০ প্রাথমিক সনাক্তকরণের ঘটনা রয়েছে, প্রায় ১৬০,০০০ জন মহিলার প্রাথমিক স্তন ক্যান্সার স্ক্রীনিং করা হয়েছে, যার ফলে ৬৫৪টি প্রাথমিক সনাক্তকরণের ঘটনা ঘটেছে। এই সনাক্তকরণ তাদের প্রাথমিক পর্যায়ে আবিষ্কৃত কেস চিকিত্সার অবদান.

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও খবর দেখুন
ডিজাইন: মোঃ রেজাউর রহমান রাজু মোবাইল: 01637156939
Theme Customized BY WooHostBD