1. admin@doiniksongbadpotro24.com : admin :
অনলাইন নিউজ পোর্টাল (কালের চিঠির) আনুষ্ঠানিক যাত্রা শুরু l - দৈনিক সংবাদপত্র
বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৬:০৬ পূর্বাহ্ন
শিরোনাম:

অনলাইন নিউজ পোর্টাল (কালের চিঠির) আনুষ্ঠানিক যাত্রা শুরু l

গাইবান্ধা জেলা প্রতিনিধি : বাবুল রহমান রবিন
  • Update Time : বুধবার, ৩১ জানুয়ারী, ২০২৪
  • ২০২ Time View

সমস্যা ও সম্ভাবনার সব খবর জানাতে , জ্ঞানভিত্তিক সমাজ গঠনের উদ্দেশ্যে সত্যে অনড় – এই স্লোগানকে সামনে রেখে বিশিষ্ট কবি ও সাহিত্যিক বিমল সরকারের সম্পাদনায় যাত্রা শুরু করেছে গাইবান্ধা থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল “কালের চিঠি” ।

এ উপলক্ষে বুধবার ৩১ জানুয়ারি গাইবান্ধা সদর উপজেলার তুলশীঘাটে বিমল সরকার সাহিত্য সম্ভার ও পাঠাগারের মিলনায়তন কক্ষে কর্মরত সাংবাদিকদের নিয়ে ওরিয়েন্টেশন কর্মশালা ও আলোচনা সভার আয়োজন করা হয়।

দৈনিক কালের চিঠি পত্রিকার বার্তা সম্পাদক শামসুর রহমান হৃদয় এর সঞ্চালনায় ও দৈনিক কালের চিঠি পত্রিকার উপদেষ্টা পরিষদের সন্মানিত সদস্য বিশিষ্ট সাংবাদিক ও সাহিত্যিক নুরুল আলম জাহাঙ্গীর এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে দিকনির্দেশনা মূলক বক্তব্য রাখেন, দৈনিক কালের চিঠি পত্রিকার উপদেষ্টা পরিষদের সন্মানিত সদস্য ও দৈনিক যায়যায়দিন পত্রিকার জেলা প্রতিনিধি অধ্যাপক শফিউল ইসলাম, দৈনিক সময়ের আলো পত্রিকার জেলা প্রতিনিধি কায়সার রহমান রোমেল, গাইবান্ধা জেলা দায়রা জজের আইনজীবি এডভোকেট মাহবুবুর রশিদ রাসেল।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন এশিয়ান টেলিভিশনের স্টাফ রিপোটার মাসুম লুমেন,সময় টেলিভিশনের গাইবান্ধা প্রতিনিধি এস.এম বিপ্লব, তুলশীঘাট কাশিনাথপুর উচ্চবিদ্যালয়ের সহকারী শিক্ষক শাহ্ মো.আবু আউয়াল রাজু ।

এছাড়াও অনুষ্ঠানে আমেরিকা হতে ভার্চুয়াল যোগে যুক্ত হন কালের চিঠি পত্রিকার প্রকাশক ও সস্পাদক বিশিষ্ট কবি -সাহিত্যিক বিমল সরকার।

কালের চিঠি পত্রিকার ভবিষ্যত সাফল্য কামনা করে বক্তারা বলেন, পত্রিকা হচ্ছে একটি সমাজের প্রতিচ্ছবি। তাই যে কোনো পত্রিকার বৈশিষ্ট্য হবে বস্তুনিষ্ট, স্বচ্ছতা ও জবাবদিহিতা বজায় রেখে সংবাদ পরিবেশন করা। যারা সাংবাদিকতার সঙ্গে সম্পৃক্ত তাদের মধ্যে থাকতে হবে ঐক্য। খবরে এমন সব লিখনী ও বিষয়বস্তু উপস্থাপন করতে হবে যা দিয়ে সমাজের অবহেলিত মানুষের কথা উঠে আসবে। অপসাংবাদিকতা রোধ ও বস্তুনিষ্ট সংবাদ পরিবেশনায় অনলাইন নিউজ পোর্টাল কালের চিঠি অগ্রণী ভূমিকা পালন করবে।

শুভেচ্ছা বক্তব্যে দৈনিক কালের চিঠি’র প্রকাশক ও সম্পাদক বিমল সরকার বলেন ,বাঙালি-পাহাড়ি মিলে সবাই দেশপ্রেমে উদ্বুদ্ধ। দেশটা সকলের। মুক্তিযুদ্ধের চেতনায় উদ্দীপিত হয়ে মুক্তচিন্তা লালন করে সম্মিলিত প্রচেষ্টায় শান্তি-সমৃদ্ধি অর্জন আমাদের লক্ষ্য।

আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি, তারুণ্যের অমিত উদ্যম, শক্তি, সংকট উত্তরণে স্পৃহা এবং সাহসী অঙ্গীকারই পারে দেশকে উজ্জ্বলতর, সত্যিকারের স্বনির্ভর করে তুলতে। বিশ্ব সমাজে সম্মানের আসনে লাল-সবুজ পতাকার দীপ্তিতে অহঙ্কৃত দেশের অবস্থান সুদৃঢ় করতে। আপনাদের সহযোগীতা ও সমর্থনে কালেরচিঠি এগিয়ে যেতে চায় বহুদূর।

অনুষ্ঠানের শেষে সমপানী বক্তব্যে পত্রিকাটির নির্বাহী সম্পাদক তাসলিমুল হাসান সিয়াম বলেন ,সমাজের অবহেলিত, নিগৃহীত মানুষের পাশে আমরা দাঁড়াতে চাই। এটা নিছক প্রতিশ্রুতিই নয়, দৃঢ় অঙ্গীকারও। আমরা অনুসন্ধান করব খবরের নেপথ্যের খবর। গুরুত্বপূর্ণ ঘটনাবলির দিকেও আমাদের বিশেষ নজর থাকবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও খবর দেখুন
ডিজাইন: মোঃ রেজাউর রহমান রাজু মোবাইল: 01637156939
Theme Customized BY WooHostBD