1. admin@doiniksongbadpotro24.com : admin :
নারায়ণা স্কলারস্টিক অ্যাপটিটিউড টেস্ট, NSAT 2023 র , ১৮ তম সংস্করণের সূচনা করলেন , দেশব্যাপী শিক্ষার্থীদের ক্ষমতায়ন সুনিশ্চিত করতে।।  - দৈনিক সংবাদপত্র
বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৫:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম:

নারায়ণা স্কলারস্টিক অ্যাপটিটিউড টেস্ট, NSAT 2023 র , ১৮ তম সংস্করণের সূচনা করলেন , দেশব্যাপী শিক্ষার্থীদের ক্ষমতায়ন সুনিশ্চিত করতে।। 

শম্পা দাস ও সমরেশ রায়
  • Update Time : সোমবার, ৩১ জুলাই, ২০২৩
  • ২৬২ Time View

আজ ৩০ শে জুলাই, রবিবার বিকেল সাড়ে চারটায় 59c চৌরঙ্গী রোডের সংযোগস্থলে, নারায়ণা একাডেমি প্রেক্ষাগৃহে ,এই অনুষ্ঠানের শুভ সূচনা হয়।। IIT .JEE /NEET/ ফাউন্ডেশন কোচিং একাডেমি, কলকাতায় গর্বের সাথে স্কলাস্টিক অ্যাপটিটিউট টেস্ট এর অষ্টাদশ সংস্করণ চালু করার ঘোষণা করলেন। শিক্ষার্থীদের ক্ষমতায়ন এবং একাডেমিক উৎকর্ষতা বৃদ্ধির একটি চিত্রাক্ষর্ষক উত্তরাধিকার নিয়ে, এন এস এ টি 2003 নামক আরেকটি অসাধারণ যাত্রা শুরু করতে প্রস্তুত। এটি একটি অত্যন্ত প্রত্যাশিত বার্ষিক পরীক্ষা, যার লক্ষ্য সারাদেশে তরুণ শিক্ষার্থীদের শিক্ষাগত প্রতিভাকে অনুপ্রাণিত করা, পুরস্কৃত করা এবং লালন করা, এটি সপ্তম থেকে ১১ তম বিজ্ঞান শ্রেণীর শিক্ষার্থীদের জন্য, তাদের জ্ঞান সমালোচনামূলক দক্ষতা এবং তাদের সমকক্ষ শ্রেণীর মধ্যে সমস্যা সমাধানের ক্ষমতা পরীক্ষা করে,। জাতীয় পর্যায়ে প্রতিযোগিতা করার জন্য এটি প্ল্যাটফর্ম হিসাবে কাজ করে ।

 

এনএস এ টি ২০২৩, এক কোটি টাকা নগদ পুরস্কার প্রদান করবে, এই পুরস্কারের মাধ্যমে তারা তারা ব্যতিক্রমী প্রতিভাকে পুরস্কৃত করে এবং শিক্ষার্থীদের নিজেদের শ্রেষ্ঠত্বের জন্য প্রচেষ্টা করতে অনুপ্রাণিত করে তা বলা যায় ,ভারতের তিন কোটিরও বেশি শহরজুড়ে এন এস এ টি ২০২৩ এর লক্ষ্য হল বিভিন্ন পটভূমির ছাত্রদের জীবনকে স্পর্শ করা,। এই বছর এন এস এ টি ২০২৩ ছাত্রদের পরিবর্তিত সময় এবং প্রয়োজনওতা সমাধান করার জন্য বিভিন্ন রকম উপায় অবলম্বন করছে। এবং প্রত্যেকে যাতে এই পরীক্ষা বোসতে পারে তা নিশ্চিত করতে পরীক্ষাটি অনলাইন, আট থেকে 12 ই অক্টোবর ২০২৩ এবং অফলাইন পয়লা অক্টোবর থেকে ১৫ অক্টোবর, ২৭ শে অক্টোবর ২০২৩ মধ্যে অনুষ্ঠিত হবে। এবং শিক্ষার্থীরা তাদের উপযুক্ত মোর বেছে পরীক্ষা দিতে পারবে, পূর্ববর্তী সংস্করণে ভারতে ২৫ লক্ষেরও বেশি শিক্ষার্থী উৎসাহের সাথে অংশগ্রহণ করেছিল এবারেও প্রত্যাশা ছাড়িয়ে যাওয়ার আশা রাখে।

 

গত বছর পশ্চিমবঙ্গ থেকে ৫০০০ জনেরও বেশি শিক্ষার্থী এসে রেজিস্টার করেছিলেন ,এই বিষয়ে কলকাতার সেন্টার ডিরেক্টর পৃথা হালদার এবং ব্রাঞ্চ ম্যানেজার নয়ন কুমার মন্ডল বলেছেন এন এস এটি ২০২৩ এর ১৮ তম সংস্করণ, আগের থেকে আরো বড় এবং ভালো হতে চলেছে ২০২৩ , সারা দেশে ৩০০০ প্লাস স্কুলের এবং পশ্চিমবঙ্গের ১০০ টিরও বেশি স্কুলের শিক্ষার্থীদের কাছে পৌঁছায়। এটি ২০২৩ এর অন্যতম হাইলাইট হল ,ছাত্র-ছাত্রীদের জন্য বৃত্তি নিশ্চিত করার সুযোগ ,১০০% পর্যন্ত বৃত্তি পাওয়া যাবে ,ও যোগ্য প্রার্থীরা তাদের শিক্ষাগত আকাঙ্ক্ষানিত অনুসরণ করতে পারবে। নারায়ণা শিক্ষা প্রতিষ্ঠান এশিয়ার বৃহত্তম এবং সবচেয়ে সম্মানিত শিক্ষা গোষ্ঠীগুলির মধ্যে একটি।

গোষ্ঠীটির কুড়িটি ভারতীয় রাজ্যজুড়ে ৭৫০ টিরও বেশি স্কুল, কলেজ, কোচিং সেন্টার এবং পেশাদার কলেজের একটি বিশাল নেটওয়ার্ক রয়েছে, এটিতে নন একাডেমিক স্টাফ ছাড়াও, ৫০ হাজারেরও বেশি অভিজ্ঞ শিক্ষক এবং আর অ্যান্ড দপ্তর রয়েছে, প্রতি বছর শ্লোক্ষের বেশি শিক্ষার্থীদের শিক্ষায় সহায়তা করে। কলকাতা আইআইটি এন্ট্রান্স পরীক্ষা ইলেভেন থেকে টুয়েলভ এবং টুয়েলভ পাস এবং ফাউন্ডেশন ক্লাস এইট টু টেন এর জন্য শিক্ষার্থীদের প্রশিক্ষণ দেয় এবং প্রতিবছর ভালো ফলাফল করে। নারায়ণা সকল ছাত্র-ছাত্রীদের সুযোগ দেয়ার চেষ্টা করে এবং কেউ যাতে ফেরে না যায় তাহার দিকেও নজর দিয়ে থাকেন। এমনকি বিভিন্ন ক্লাসের জন্য বিভিন্ন রকম স্কিম রেখেছে

শেয়ার করুন

One thought on "নারায়ণা স্কলারস্টিক অ্যাপটিটিউড টেস্ট, NSAT 2023 র , ১৮ তম সংস্করণের সূচনা করলেন , দেশব্যাপী শিক্ষার্থীদের ক্ষমতায়ন সুনিশ্চিত করতে।। "

  1. GDIZ says:

    Hi! Sorry i just curious, what template did you use for your website? I want to use it on my website at https://www.gdiz.eu.org

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও খবর দেখুন
ডিজাইন: মোঃ রেজাউর রহমান রাজু মোবাইল: 01637156939
Theme Customized BY WooHostBD