1. admin@doiniksongbadpotro24.com : admin :
কলকাতা পৌর সংস্থার উদ্যোগে... বিশ্ব পরিবেশ দিবস ২০২৩ পালিত হল    - দৈনিক সংবাদপত্র
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৮:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম:
শিক্ষা মন্ত্রী ব্রাত্য বসুর উপস্থিতিতে অনশন ভঙ্গ করলেন এবং মহা মিছিল করলেন তমলুকে। ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি – ২ এর কর্মকর্তাদের হয়রানিতে অতিষ্ঠ গ্রাহকরা, দেখার কেউ নেই : ঘাটালে সাত সকালে দুর্ঘটনার কবলে যাত্রীবাহী বাস,। স্বাধীনতা দিবস উপলক্ষে- কবিতাঃ- “স্বাধীনতা আমার” মহান স্বাধীনতা দিবস উৎযাপন উপলক্ষে ঢাকা প্রেস ক্লাবের আলোচনা সভা অনুষ্ঠিত পশ্চিম মেদিনীপুর জেলার, জগন্নাথপুর এলাকায় রাস্তার বেহাল অবস্থা, এলাকাবাসীর ক্ষোভ। কলেজ ছাত্রীকে ইভটিজিং করা দায়ে গ্রেফতার এক হুজুর ট্রেনের সঙ্গে ধাক্কা লেগে অজ্ঞাত যুবক (৪০) নিহত মরদেহ দাফনে বাঁধা দেন ভাই-ভাতিজা দুইদিন পর মরদেহ দাফন গাইবান্ধায় দৈনিক নাগরিক ভাবনা পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী পালিত।

কলকাতা পৌর সংস্থার উদ্যোগে… বিশ্ব পরিবেশ দিবস ২০২৩ পালিত হল   

শম্পা দাস ও সমরেশ রায়
  • Update Time : মঙ্গলবার, ৬ জুন, ২০২৩
  • ৩২৫ Time View

 

 

আজ পাঁচই জুন সোমবার , বিশ্ব পরিবেশ দিবস…… কলকাতা পৌর সংস্থার উদ্যোগে এবং মেয়র পরিষদ স্বপন সমাদ্দারের পরিচালনায়, প্রতিবারের ন্যায় এবারেও কলকাতা কর্পোরেশন প্রাঙ্গনে, একটি অনুষ্ঠানের মধ্য দিয়ে এই বিশ্ব পরিবেশ দিবস পালিত হলো….. এবারে ৫০ তম বর্ষে পদার্পণ করল,…।

 

এবং পরিবেশ সচেতনতা নিয়ে একটি পদযাত্রা করলেন কলকাতা পৌরসভার সামনে থেকে কলেজ স্কোয়ার পর্যন্ত, একটি বিশাল পদযাত্রা ট‍্যাবলো , মডেল ও স্কুলের ছোট ছোট শিশুদের নিয়ে…. এবং কলেজ স্কয়ারে পৌঁছে সেখানে বেশ কয়েকটি গাছ লাগান।…..

 

আজকের এই বিশ্ব পরিবেশ দিবসের মঞ্চে উপস্থিত ছিলেন কলকাতা মহানগরী এবং মন্ত্রী জনাব ফিরাদ হাকিম, উপস্থিত ছিলেন মাননীয়া সাংসদ মালা রায়, বিধায়ক দেবাশীষ কুমার, মেয়র পারসন শ্রীমতি শুক্লা ভোর,। এছাড়া উপস্থিত ছিলেন বোরর বিভিন্ন ওয়ার্ডের, শ্রীমতি জুই বিশ্বাস, শ্রীমতি সুনন্দা সরকার, শ্রীমতি শিখা সাহা, ডক্টর মীনাক্ষী গঙ্গোপাধ্যায় সুদীপ পোল্লে, বৈশানর চট্টোপাধ্যায় ,সন্দ্বীপ রঞ্জন বক্সী, দেবলীনা বিশ্বাস সহ অন্যান্যরা,….

 

আজকের এই পরিবেশ দিবস থেকে বিভিন্ন বার্তা দিলেন, এছাড়াও একটি অ্যাম্বুলেন্সের শুভ সূচনা করলেন ও আগামী বছরে যে সকল বোরো পরিবেশ নিয়ে নিজের এলাকায় ভালো কাজ করেছেন ,তাদেরকে পুরস্কৃত করলেন ,তাদের মধ্যে ছিলেন বোরো ৮ ,বোরো ৯ এবং বো্রো ১০, তাদের হাতে একটি করে ট্রফি তুলে দেন ,মহানাগরীক ফিরাদ হাকিম , এছাড়াও মঞ্চে উপস্থিত যে সকল অতিথিরা ছিলেন তাদের হাতেও একটি করে গাছ তুলে দেন ,এই পরিবেশ দিবস চলবে এক মাস ব্যাপী এবং বিভিন্ন কর্মসূচি এই পরিবেশ দিবস থেকে নিয়েছেন ,যে সকল জায়গায় গাছপালা কম ,সেখানে তারা এই সকল বৃক্ষরোপণ করবেন ,প্রায় ১৫ লক্ষ গাছ তারা বিলাবেন এবং রোপন করবেন। নদীর ধারে ধারেও তারা বৃক্ষরোপণের প্রস্তুতি নিচ্ছেন, শুধু তাই নয় হাওড়া পৌরসভা কেউ তাদের মধ্যে যুক্ত করছেন, সেখানেও এই বৃক্ষরোপণের কর্মসূচি চলবে।, মানুষের চিকিৎসার জন্য একটি ভ্রাম্যমান অ্যাম্বুলেন্স আজ চালু করলেন, এর সাথে সাথে মাননীয় মহানাগরীক, জানালেন গাছ কাটবেন না এবং জলাশয় ভর্তি করবেন না ,যেখানে সেখানে ময়লা ফেলবেন না এবং প্লাস্টিক বর্জন করবেন। , গাছ আমাদের প্রাণ ,গাছ যদি না থাকে, অক্সিজেনের অভাব দিনের পর দিন বাড়তে থাকবে। আজ যে পরিমাণে উষ্ণতা বেড়েছে ,যদি আপনারা সহযোগিতা না করেন এবং একটা গাছ যদি না লাগান, পরবর্তীকালে অক্সিজেনের অভাবে মানুষ মারা পড়তে পারে।, তাই সবার কাছে আমাদের আবেদন, আপনারা সচেতন হন ,পরিবেশ বাঁচান ,গাছ বাঁচান এবং নিজেকে সুস্থ রাখুন, ছোট ছোট শিশুদের সুস্থ থাকতে সাহায্য করুন।………। এছাড়াও সোলার সিস্টেম এর উপরেও কলকাতা পৌরসভার সংস্থা জোর দিচ্ছেন…

 

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও খবর দেখুন
ডিজাইন: মোঃ রেজাউর রহমান রাজু মোবাইল: 01637156939
Theme Customized BY WooHostBD